এই মাত্র বিশাল সুখবর পেল বাংলাদেশ

এবারের এশিয়া কাপের হট ফেভারিট দল হিসেবেই মাঠে নামে পাকিস্তান। কিন্তু এবারের এশিয়া কাপে তেমন পারফরম্যান্স উপহার দিতে পারেনি দলটি।

ভারতের বিপক্ষে গ্রুপ পর্বে হারের পর সুপার ফোরেও ভারতের কাছে হেরেছে তারা। যার ফলে এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করতে হলে সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশকে হারাতে হবে তাদের।

এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত করতে আগামী বুধবার বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। আর সেই ম্যাচে যে জিতবে সেই দল ভারতের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে।

তবে ভারতের বিপক্ষে ৯ উইকেটের বড় ব্যবধানে হারের ফলে ব্যাপক সমালোচনার শিকার হতে হয়েছে পাকিস্তানকে। তবে তাদের এমন লজ্জাজনক হারের পিছনে আত্মবিশ্বাসের অভাব দেখছেন দলটির কোচ মিকি আর্থার। আর এটাই বাংলাদেশের জন্য সব থেকে সুখবর এর বিষয়। পাকিস্তানের আত্মবিশ্বাসের অভাব টাই কাজে লাগিয়ে পাকিসাতান কে হারাতে চায় বাংলাদেশ।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘এই মুহূর্তে আত্মবিশ্বাস সংকটে ভুগছে দল। যার প্রভাব ড্রেসিং রুমেও লক্ষ করছি ,তাঁদের মধ্যে একটা ভীতির সৃষ্টি হয়েছে। একটা ক্রিকেট দল হিসেবে এটা সত্যিকারের একটা পরীক্ষা।

যার সবচেয়ে বাজে পারফর্মেন্স নয় উইকেটের পরাজয়। আমরা যেভাবে এই টুর্নামেন্ট শুরু করেছি তা থেকে বের হয়ে আসতে হবে। আমরা এর থেকে ভালো এবং শক্তিশালী দল।’

ভারতের বিপক্ষে পাকিস্তানের পরাজয়ের দিন আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে বাংলাদেশ দল। আর তাই বলা যায় পাকিস্তানের বিপক্ষে ম্যাচে পাকিস্তানের চেয়ে মানসিক এবং আত্মবিশ্বাসের দিক দিয়ে এগিয়ে থেকেই মাঠে নামবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*