বড় পরিবর্তন আসছে ফেসবুকে

জনপ্রিয় সামাজিক যোগযোগের মাধ্যম ফেসবুক তাদের মোবাইল ভার্সনে বড়ধরনের পরিবর্তন নিয়ে আসার ঘোষণা দিয়েছে। মূলত ফেসবুকে বিভিন্ন কোম্পানির পেজগুলোকে নতুন করে সাজাবে তারা। ক্যাটাগরির ভিত্তিতে প্রতিটি পেজের ডিজাইনও পরিবর্তন করবে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তিভিত্তিক অনলাইন মাধ্যম গেজেটস নাউ জানিয়েছে, ফেসবুকের বিজনেস পেজের সঙ্গে সাধারণ ব্যবহারকারীদের যোগাযোগ আরও সহজ করতে এমন উদ্যোগ নিয়েছে সামাজিকযোগাযোগ মাধ্যমটি। এই পরিবর্তনের ফলে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের পাশাপাশি বিভিন্ন বিজনেস পেজ থেকে নানারকম সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

গেজেটস নাউ জানিয়েছে, কোনো ব্যবহারকারী যদি কোনো রেস্টুরেন্ট পছন্দ করেন, তবে ফেসবুকে সেই রেস্টুরেন্টের পেজ থেকে টেবিল বুক করতে পারবেন। এক্ষেত্রে তাকে কোনো জটিলতার সম্মুখীন হতে হবে না।

বর্তমানে শুধু রেস্টুরেন্ট, লোকাল সার্ভিস ও টিভি শো-এর ফেসবুক পেজগুলোকে নতুনভাবে সাজানো হচ্ছে। ভবিষ্যতে অন্যান্য সামাজিক বিনোদন ও শিক্ষা প্রতিষ্ঠানের ফেসবুক পেজগুলোকেও পরিবর্তন করা হবে।

ফেসবুকের রিকমেন্ডেশন ফিচারটিকেও নতুন করে সাজানো হচ্ছে। গেজেটস নাউ বলছে, এই পরিবর্তনের মাধ্যমে কোম্পানির পেজগুলোতে দরকারি তথ্য দেখানো হবে। এর মাধ্যমে গ্রাহকরা আরও বাস্তবসম্মত রিভিউ এবং ফিডব্যাক পাবেন। রিকমেন্ডেশন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ছবি পোস্ট করেও তাদের বিস্তারিত রিভিউ সংযুক্ত করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*