সময় পরিবর্তন, আগামীকাল যে সময় বাংলাদেশের অঘোষিত সেমিফাইনাল শুরু হবে জেনেনিন

আবারো একটি এশিয়া কাপের ফাইনালে উঠার স্বপ্ন দেখছে টাইগাররা। অলিখিত সেমিফাইনালে সুপার ফোরের শেষ ম্যাচে আগামীকাল পাকিস্তানের বিপক্ষে জিতলেই এশিয়া কাপের ফাইনালে উঠে যাবে মাশরাফি বাহীনি। গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে দেখে নেওয়া যাক পাকিস্তানের বিপক্ষে টাইগারদের অতীত ইতিহাস কি বলছে।

অতীত ইতিহাস পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে খুব একটা ভালো নেই টাইগারদের। এখন পর্যন্ত ওয়ানডেতে পাকিস্তানের সাথে ৩৫ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে ৩৫ বারের মোকাবেলায় পাকিস্তানের বিপক্ষে মাত্র ৪ বার জয় পেয়েছে বাংলাদেশ আর হেরেছে ৩১ বার।

তবে অতীত এই ইতিহাস দেখে হতাস হবার কিছু নেই। কেননা ৪ জয়ের মধ্যে সর্বশেষ তিনবারের মোকাবেলায় পাকিস্তানীদের তিন ম্যাচেই হারিয়েছে টাইগাররা।

২০১৫ সালের সর্বশেষ তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ঘরের মাঠে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিল মাশরাফি বাহিনী। যেখানে তামিম, সৌম্য আর মুশফিকুর রহীম ব্যাটহাতে শক্তভাবে দমন করেছিলেন পাকিস্তানি বোলারদের। আর দুর্দান্ত বোলিং করে পাকিস্তানী ব্যাটসম্যানদের দাড়াতেই দেননি মাশরাফি-সাকিবরা।

আগামীকাল ব্যাটিংয়ে তামিম না থাকলে একাদশে দেখা যেতে পারে সর্বশেষ সিরিজে দুর্দান্ত ব্যাট করা সৌম্য সরকারকে। সেই সাথে থাকবেন মুশফিক-সাকিবও।

আর বোলিংয়ে সাকিব-মাশরাফিদের সাথে থাকছে মোস্তাফিজের দুর্দান্ত কাটার। তাই পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও বেশ আত্নবিশ্বাসের সাথে মাঠে নামবো টাইগাররা সেটি বলাই যায়। আগামীকাল বিকাল সারে ৫টায় মুখোমুখি হবে বাংলাদেশ বনাম পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*