২০১৮ সালে ওয়ানডেতে রেকর্ড গড়ল বাংলাদেশ | পড়ুন বিস্তারিত ...

২০১৮ সালে ওয়ানডেতে রেকর্ড গড়ল বাংলাদেশ

২০১৮ সালটা বাংলাদেশের ক্রিকেটের জন্য বেশ উজ্জলই বলা চলে। নিদাহাস ট্রফি ও এশিয়া কাপের ফাইনাল বাদে ওয়ানডে ফরম্যাটে দারুণ কিছু সাফল্য পেয়েছে টাইগাররা। সিলেটে আজ শুক্রবার ওয়েস্ট ইন্ডিজকে সিরিজ নির্ধারণী ম্যাচে ৮ উইকেটের ব্যবধানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা।

এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে এক বছরে সবচেয়ে বেশি (২০টি) ওয়ানডে জয়ের রেকর্ড গড়ল টাইগাররা। চলতি বছরে এনিয়ে ৪১টি ম্যাচ খেলে ২০টিতে জয় পায় বাংলাদেশ। এর আগে ২০০৬ সালে ৩৩ ম্যাচে ১৯টিতে জয় পেয়েছিল টাইগাররা। এদিকে মিরাজ ম্যাচ সেরা হলেও সিরিজ সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান সাই হোপ। টানা দুটি সেঞ্চুরি করেছেন তিনি।

ঢাকায় দ্বিতীয় ওয়ানডেতে ছিলেন ১৪৬ রানে অপরাজিত। দলকে জিতিয়েই মাঠ ছেড়েছিলেন তিনি। সিলেটেও করলেন সেঞ্চুরি এবং এখানেও থাকলেন অপরাজিত। তার উইকেট নেয়ারই যেন কোনো বোলার নেই বাংলাদেশ দলে। প্রথম ওয়ানডেতেও করেছিলেন ৪৩ রান। সব মিলিয়ে তাই সিরিজের সেরার পুরস্কারটি তুলে দেয়া হলো ওয়েস্ট ইন্ডিজের সফল এই ব্যাটসম্যানের হাতে।

সিরিজ জিতে যা বললেন বাংলাদেশ দলের অধিনায়ক :: সিলেটে ৩য় ওয়ানডেতে উইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিলো বাংলাদেশ দল। আর এই ম্যাচ জিতেই সংবাদ সমেলনে আসেন মাশরাফি।মাশরাফি বলেন ,’ ‘আমার কাছে মনে হয় আমরা অবশ্যই ভালো করেছি।

কিন্তু প্রতিপক্ষ দলের হোপ অনেক ভালো খেলেছে। আমাদের দলে মুশফিক-সাকিব ভালো খেলেছে। আর আজকে তামিম এবং সরকার ভালো খেললো। আমার মতে আজকে আমরা পরিপূর্ণ দল ছিলাম।’

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: চন্দ্রপল হেমরাজ, শাই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমনন হ্যাটমিয়ার, রোভমান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ, কেমো পল, কেমার রোচ, দেবেন্দ্র বিশু, ফাবিয়ান এলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*