ভারতের নাগরিকত্ব চান জয়া | পড়ুন বিস্তারিত ...

ভারতের নাগরিকত্ব চান জয়া

এপার এবং ওপার বাংলায় বেশ জনপ্রিয় জয়া আহসান। দু’জায়গায় সমান ব্যস্ত এই অভিনেত্রী। ‘বিসর্জন’ ছবির পর এবার পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় আনছেন ‘বিজয়া’। এই ছবিতেই দর্শকদের ভালবাসা পেয়েছেন জয়া আহসান। আগামী জানুয়ারিতেই মুক্তি পাবে ‘বিজয়া’।

জয়া জানালেন, বাংলাদেশে যেমন দর্শক তার কাজ পছন্দ করেন তেমনি এপার বাংলা থেকেও অনেক ভালবাসা পেয়েছেন তিনি। তাই ভারত সরকারের অনুমতি পেলে তিনি দু’দেশের নাগরিকত্ব নিতে চান।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম এবেলা’য় দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের নাগরিকত্ব নেওয়ার প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘সে অপশনটা তো নেই। যদি নেওয়া যেত, তবে আমি অবশ্যই নিতাম। কিন্তু ভারতবর্ষ সেটা আসলে পারমিট করছে না। যে কারণে আমার পক্ষে…, যতই আমি আসলে দুটো পাসপোর্ট ক্যারি করি, কি একটা পাসপোর্ট ক্যারি, মনে প্রাণে আমি আসলে বাংলার মানুষ। সেটা এ বাংলা, ও বাংলা মিলে আসলে যে বাংলা, সে বাংলার মানুষ।’

সম্প্রতি ছবির প্রচারণায় ওপার বাংলায় গিয়ে কলকাতার প্রতি তার ভালোলাগার কথা তুলে ধরেন এই অভিনেত্রী।

তিনি বলেন, এপার (ভারত) বাংলায় সহজেই সবাইকে ‘তুই’, ‘তুমি’ বলা যায়, বাংলাদেশে এমন হয় না। তবে এই ডাকে যে ভালবাসা রয়েছে তা তিনি খুবই উপভোগ করেন।

সাক্ষাৎকারে জয়া আহসান আরও জানান, এপার (ভারত) বাংলায় কাজ করে অনেক কিছু শিখেছেন জয়া। এপার বাংলায় অনেকের সঙ্গেই কাজ করেছেন তিনি, তবে ঋতুপর্ণ ঘোষের সঙ্গে কাজ না করার দুঃখ কোনো দিন ভুলতে পারবেন না বলে জানান এই অভিনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*