মাত্র ২৯ দিনে কোরআন মুখস্থ করলেন এই ছাত্রী | পড়ুন বিস্তারিত ...

মাত্র ২৯ দিনে কোরআন মুখস্থ করলেন এই ছাত্রী

২৯ দিনে কোরআন মুখস্থ করে অনন্য রেকর্ড গড়েছেন পাকিস্তানের লাহোর প্রদেশের গাজিয়াবাদ কলেজের এলাকার বাসিন্দা জুয়াইরিয়া। গাজিয়াবাদ কলেজের এই মেধাবী ছাত্রী অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। দৃঢ় সংকল্প ও ইচ্ছার সুবাদে এক মাসেরও কম সময়ে পবিত্র কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছেন তিনি। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন: জুয়াইরিয়ার পিতা ছোটখাটো ব্যবসায়ী। তাদের সংসার চলে ভীষণ অর্থকষ্টে।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

নিজে বেশি পড়ালেখা করতে না পারলেও দুই মেয়েকেই শিক্ষিত হিসেবে গড়ে তুলতে চান বাবা। গত মাসে কলেজ ছুটির ফাঁকে তিনি কোরআন মুখস্থ করার উদ্যোগ নেয় এবং অল্প সময়ে নিজের লক্ষে পৌঁছাতে পেরেছেন। মাত্র ২৯ দিনে কোরআন হেফজ করে নিজেকে ধন্য মনে করছেন তিনি।
মেয়ের এমন কীর্তিতে ভীষণ খুশি জুয়াইরিয়ার বাবা। লাহোরের শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, পাকিস্তানি এই ছাত্রীর কোরআন মুখস্থের রেকর্ডটিকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে নথিভুক্ত করার আবেদন জানানো হবে। খবর আন্তর্জাতিক কোরআন বিষয়ক বার্তা সংস্থা ইকনা।

১৮ হাজার ফুট উপরে ইসলাম ধর্ম গ্রহণ করলেন এই পাইলট, ভিডিও সহ: বিশ্বের মধ্যে সবচেয়ে সত্য এবং শান্তির ধর্ম হল ইসলাম। কিন্তু অনেকেই এই জিনিসটা বুঝতে কিংবা উপলদ্ধি করতে পারে না। আবার অনেকে পারে। আর তারাই ছুটে আসে সত্যের এই ধর্মে। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন: অ্যামালো নামের এক ব্রাজিলিয়ান পাইলট ভূমি থেকে ১৮ হাজার ফুট উপরে বিমানে থাকা অবস্থায় ইসলাম ধর্ম গ্রহণ করেন।

সেসময় তিনি কোন বিমান চালাচ্ছিলেন তা জানা যায়নি। তবে একটি আরবীয় সংবাদমাধ্যমে জানা যায়, সেসময় বিমানটি ভূমি থেকে ১৮ হাজার ফুট উপরে ছিল। বিভিন্ন সময়েই বিভিন্ন ধর্মের অনুসারীরা ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তবে এক ব্রাজিলিয়ান পাইলট ইসলাম ধর্ম গ্রহণ করে আরব বিশ্বে বেশ আলোচনার জন্ম দিয়েছেন। সেই মূহুর্তটি ভিডিও করেন তার সহকারী পাইলট। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে বেশ আলোচনার জন্ম দেয়।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

সৌদি আরবের বিভিন্ন সংবাদমাধ্যমের বরাত দিয়ে রাশিয়াভিত্তিক সংবাদমাধ্যম রাশিয়া টুডে (আরটি) জানায়, তালুকা যাবার পথে বিমানটি সৌদি আরবের উপর থাকাকালে অ্যামালো কালিমা শাহাদাত পড়ে ইসলাম গ্রহণ করেন। এ সময় তাকে স্বাগত জানান সহকারী পাইলট। জানা গেছে অ্যামালোর সহকারী ওই পাইলট একজন মুসলিম ছিলেন। ইসলাম গ্রহণের সময় তিনিই বিমানের নিয়ন্ত্রণ করছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*