ভারতীয় বোলারের অ্যাকশন নিয়ে প্রশ্ন | পড়ুন বিস্তারিত ...

ভারতীয় বোলারের অ্যাকশন নিয়ে প্রশ্ন

অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ উঠেছে ভারতের ব্যাটসম্যান ও খণ্ডকালীন বোলার আম্বাতি রাইডুর বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে তার অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ম্যাচ রেফারি। শনিবার ওই ম্যাচে অজিদের কাছে ৩৪ রানে হেরেছিল ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওয়ানডেতে আম্বাতি রাইডু দুই ওভার বোলিং করে ১৩ রান দেন। ম্যাচ শেষে ভারতীয় পার্টটাইম বোলারের অ্যাকশন নিয়ে সংশয় প্রকাশ করেছেন ম্যাচ রেফারি। তার বোলিং অ্যাকশন পরীক্ষা করে দেখবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। ইতোমধ্যে ভারতের ক্রিকেট ম্যানেজমেন্টকে বিষয়টি জানানো হয়েছে।

তবে আপাতত বোলিং করতে বাধা নেই রাইডুর। চলমান সিরিজ শেষেই বোলিং অ্যাকশন পরীক্ষায় বসতে হবে রাইডুকে। পরীক্ষার ফল প্রকাশের আগ পর্যন্ত বল করে যেতে পারবেন ভারতীয় স্পিনার। ম্যাচ রেফারির সন্দেহ সত্যি হলে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষেধাজ্ঞার মুখোমুখি হবেন রাইডু।

৪৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে মাত্র ২০.১ ওভার করেছেন রাইডু। সাফল্য বলতে তিনটি উইকেট। টি-টোয়েন্টি ফরমেটে কখনো বল করেননি এই ভারতীয় ব্যাটসম্যান। সীমিত ওভারের ক্রিকেটে পুরো মনোযোগ দিতে বিদায়ী বছরের নভেম্বরে প্রথম শ্রেনির ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন রাইডু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*