জাবিতে আওয়ামীপন্থীদের হারিয়ে বিএনপি সমর্থিত জোট বিজয়ী | পড়ুন বিস্তারিত ...

জাবিতে আওয়ামীপন্থীদের হারিয়ে বিএনপি সমর্থিত জোট বিজয়ী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী একাংশকে বিশাল ব্যবধানে হারিয়ে বিজয়ী হয়েছে বিএনপি সমর্থিত ’সম্মিলিত শিক্ষক সমাজ’। সকাল সাড়ে নয়টা থেকে বিকাল সাড়ে তিনটা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যা সাতটায় এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আবুল কালাম আজাদ। নির্বাচনে সাবেক ভিসি শরিফ এনামুলপপন্থী শিক্ষক সমাজ, বাম শিক্ষকমঞ্চ ও বিএনপি সমর্থিত সম্মিলিত শিক্ষক সমাজ সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ মোট পনেরটি পদের মধ্যে দশটিতে বিজয় পেয়ে নিরষ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে।

এ সম্মিলিত শিক্ষক সমাজের বিজয়ীরা হলেন- সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, সাধারণ সম্পাদক অধ্যাপক সোহেল রানা, ট্রেজারার অধ্যাপক মনোয়ার হোসেন, যুগ্ম সম্পাদক সহযোগী অধ্যাপক লাইজু নাসরিন এবং সদস্য পদে অধ্যাপক শাসছুল আলম সেলিম, অধ্যাপক ফরিদ আহমেদ, অধ্যাপক আমজাদ হোসেন, অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক সাঈদ ফেরদৌস ও অধ্যাপক সৈয়দ হাফজুর রহমান।

অন্যদিকে ভিসিপন্থী ’বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’ থেকে পাঁচটি পদে বিজয়ীরা হলেন, সহ-সভাপতি অধ্যাপক যুগল কৃষ্ণ দাস। সদস্য পদে অধ্যাপক ড.এ এ মামুন, অধ্যাপক রাশেদা আক্তার, সহযোগী অধ্যাপক আয়শা সিদ্দিকা রাসু ও সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন। ফলাফল ঘোষণার পরে বিএনপিপন্থী অধ্যাপক মো: কামরুল আহসান বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সব সময় স্বেচ্ছাচারিতার বিপক্ষে অবস্থা করে থাকে যা এ নির্বাচনে প্রমাণিত হয়েছে। বর্তমান ভিসি যেভাবে ক্যাম্পাস চালাচ্ছে তাতে এ ফলাফল প্রত্যাশিত ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*