দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হলে বিনামূল্যে হজ্জ পালনের সুযোগ দিতাম : ইমরান খান | পড়ুন বিস্তারিত ...

দেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হলে বিনামূল্যে হজ্জ পালনের সুযোগ দিতাম : ইমরান খান

হজ্জ পালনে নাগরিকদের প্রদেয় ভর্তুক্তি বন্ধ করার ঘোষণা দেয়ায় সমালোচনায় ভেসে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সমালোচনার জবাবে তিনি বলেছেন, ‘দেশের অর্থনৈতিক অবস্থা ভালো থাকলে বিনা মূল্যে হজ্জ পালনের সুযোগ করে দিতাম।’ খবর জি নিউজের।

গত মঙ্গলবার রাজধানী ইসলামাবাদে একটি রেল প্রকল্প উদ্বোধন করেন দেশটির ক্ষমতাসীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর নেতা ইমরান খান। সেখানে প্রদত্ত ভাষণে তিনি বলেন, ‘সবাই জানতে চাইছেন কেনো সরকার হজ্জ পালনে আর ভর্তুকি দেবে না। কিন্তু দেশের অর্থনৈতিক অবস্থা এখন ভালো নয়, এটাতো সবারই জানা। যদি আপনারা দেশকে এমন পরিস্থিতিতে ফেলে না যেতেন এবং ঘাটতি না থাকতো তাহলে দেশের নাগরিকদের অবশ্যই বিনা মূল্যে হজ্জ পালনের সুযোগ করে দিতাম।’

পাকিস্তানে গত বছর মাথা পিছু হজ্জ পালন ব্যয় ছিলো ২ লাখ ৮০ হাজার রুপি। কিন্তু গত ৩১ জানুয়ারি দেশটির হজ্জ প্যাকেজ থেকে ভর্তুক্তি প্রত্যাহার করে প্রায় ৬৩ ভাগ ব্যয় বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির মন্ত্রীপরিষদ। এখন দেশটির নাগরিকদের মাথা পিছু ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৪২৬ রুপি।

এবছর থেকে পাকিস্তানে হজ্জ পালনকারীদের অতিরিক্ত ১ লাখ ৭৬ হাজার ৪২৬ রুপি খরচ করতে হবে। ইমরান খান সরকারের এ সিদ্ধান্তের বিরোধীতা করছে বিরোধী দলগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*