মির্জা ফখরুলসহ বিএনপির প্রতিনিধি দল কাদেরকে দেখতে হাসপাতালে | পড়ুন বিস্তারিত ...

মির্জা ফখরুলসহ বিএনপির প্রতিনিধি দল কাদেরকে দেখতে হাসপাতালে

হৃদরোগে আক্রান্ত হয়ে ‘জীবন শঙ্কায়’ থাকা চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে যাচ্ছেন মির্জা ফখরুলসহ বিএনপির একটি প্রতিনিধি দল। রোববার যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে যাচ্ছেন মির্জা ফখরুল ইমলাম আলমগীরসহ বিএনপির সিনিয়র নেতারা।

শায়রুল জানান, গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে নেতারা রওয়ানা হয়েছেন। প্রতিনিধি দলে রয়েছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ অন্যান্য নেতারা। কাদেরের চিকিৎসায় ঢাকায় সিঙ্গাপুরের তিন বিশেষজ্ঞ হৃদরোগে আক্রান্ত চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণে সিঙ্গাপুর থেকে বাংলাদেশে এসে পৌঁছেছে চিকিৎসক দল।

রোববার সন্ধ্যার পর এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পৌঁছান তারা। চিকিৎসক দলে রয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিন বিশেষজ্ঞ। ওবায়দুল কাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটেই (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেমে রাত পৌনে ৮টার দিকে হাসপাতালে প্রবেশ করেন চিকিৎসকরা। এর আগে, ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড রোববার সন্ধ্যায় জানায়, মাউন্ট এলিজাবেথের এই বিশেষজ্ঞ চিকিৎসকরা ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেবেন।

তাকে সিঙ্গাপুরে নেয়া সম্ভব না হলে তারা এখানেই চিকিৎসা দেবেন। মেডিকেল বোর্ড আরও জানায়, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল নয়। কিছুটা উন্নতি করলেও এখন শঙ্কা কাটেনি। এই অবস্থায় তাকে দেশের বাইরে নেয়ার পক্ষে নয় মেডিকেল বোর্ড। ওবায়দুল কাদেরকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। হৃদযন্ত্রে পাওয়া তিনটি ব্লকের মধ্যে একটিতে স্টেন্ট (রিং) পরানোর পরও তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এ তথ্য জানিয়েছেন ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিক মেডিকেল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিভেন্টিভ কার্ডিওলজি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক। ডা. হারিসুল হক বলেন, সকাল থেকেই ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এই ভালো এই মন্দ। উন্নতি-অবনতির মধ্য দিয়ে যাচ্ছে। আমরা যতটুকু বুঝতে পারছি, তার শারীরিক অবস্থা সংকটাপন্ন।

এর আগে দুপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান জানান, ওবায়দুল কাদেরের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। তার শরীর এতটাই নাজুক যে বিদেশ নেয়ার মত নয়। তিনি আরও বলেন, ওবায়দুল কাদের ‘এই ভালো, এই খারাপ’ পরিস্থিতিতে রয়েছেন। তার শারীরিক অবস্থা ক্রমেই সংকটাপন্ন হচ্ছে। ২৪ থেকে ৭২ ঘণ্টা না গেলে তার সার্বিক অবস্থা সম্প‌র্কে কিছুই বলা যাচ্ছে না। উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেওয়ার কথা চিন্তা করা হলেও এই মুহূর্তে তাকে সিঙ্গাপুর নেওয়ার মতো প‌রি‌স্থি‌তি‌তে নেই বলে জানান ওই চিকিৎসক। Post Views: 152

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*