ধর্ষিতা নয়, ধর্ষকের ছবি বেশি বেশি প্রকাশ করুন: প্রধানমন্ত্রী | পড়ুন বিস্তারিত ...

ধর্ষিতা নয়, ধর্ষকের ছবি বেশি বেশি প্রকাশ করুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো নারী ধর্ষণের শিকার হলে সে নারীর ছবি নয় বরং ধর্ষকের ছবি বেশি বেশি প্রকাশ করুন।শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

এসময় শেখ হাসিনা বলেন, ‘যে সম্মাননাই পাই না কেন সব সম্মাননাই আমার দেশের। এবারও যে আন্তর্জাতিকভাবে সম্মাননাটা (লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এম্পাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড) পেয়েছি সেটা বাংলাদেশের সকল মা-বোন এবং বিশ্বের সকল নির্যাতিত নারীর জন্য উৎসর্গ করছি।’

সরকার নারীদের সব জায়গায় সুযোগ সৃষ্টি করে দিচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘নারীদের প্রতি বৈষম্য একটা সময় আমরা দেখেছি। কিন্তু আজ আমাদের মেয়েরা শুধু প্লেনই চালায় না, তারা সব জায়গায় স্থান করে নিয়েছে। আর বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বলেই এটি সম্ভব হয়েছে।’

শেখ হাসিনা বলেন, নারীদের অন্ধকার যুগ থেকে আলোতে এনেছেন বেগম রোকেয়া। তিনি বলেন, দেশের প্রতিটি ক্ষেত্রে এখন নারীরা দক্ষতার সঙ্গে কাজ করছে। ভয় না পেয়ে অধিকার আদায়ে নারীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ধর্মের নামে কেউ কেউ নারীদের ঘরে আটকে রাখার চেষ্টা করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। উল্লেখ্য, প্রতিবারের মতো এবারও ৮ মার্চ সারাবিশ্বে দিবসটি নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশেও বিভিন্ন আনুষ্ঠানিকতায় দিবসটি পালন করা হয়। এবারও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও বাংলাদেশ মহিলা পরিষদ বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*