সরকারি হাসপাতালে রোগী রেখে ঘুমাচ্ছেন ডাক্তার | পড়ুন বিস্তারিত ...

সরকারি হাসপাতালে রোগী রেখে ঘুমাচ্ছেন ডাক্তার

কুমিল্লা সরকারি (সদর) জেনারেল হাসপাতালের চেম্বারে বাহিরে রোগী রেখে চেয়ারে হেলান দিয়ে ঘুমাচ্ছেন ডাক্তার জহিরুল হক। এই সময় তার কম্পিউটারে বাজছে পুরনো দিনের গান ‘অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন’ গানটি। চিকিৎসকের ঘুমানোর এই ভিডিওটি এখন ফেসবুকে ভাইরাল হওয়ায় কুমিল্লা জুড়ে আলোচনা ও সমালোচনার ঝড় সৃষ্টি হয়েছে। রোগীরা বাইরে বসে ভোগান্তিতে পড়ে।ফেসবুকের ভিডিওয়ের সাথে লেখা রয়েছে-‘প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি! এই হল কুমিল্লা সদর হাসপাতালের (জেনারেল হাসপাতাল) চিকিৎসা ব্যবস্থা।

বুধবার (৬ মার্চ) দুপুর ১২ টার দিকে সদর হাসপাতালের ১৪ নং কক্ষে ডাঃ জহিরুল হকের কাছে আমার মাকে নিয়ে যাই গলায় সমস্যার চিকিৎসা করার জন্য। কক্ষে ডুকে দেখি তিনি ঘুমাচ্ছেন এবং কম্পিউটারে (অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন) এই গানটি বাজছে। মেডিকেলের ছাত্রছাত্রীরা নিজেরা গল্প আর সেল্ফি তোলায় ব্যস্ত। অন্যদিকে, রোগীরা বাইরে বসে আছেন। যারাই আসছে তাদের বলে দিচ্ছেন বাইরে বসেন। রোগীরা বলছে তিনি ঘুমাচ্ছেন, আমাদের কখন দেখবে? ছাত্ররা উত্তর দিচ্ছেন, অপেক্ষা করেন উনি রেস্ট নিচ্ছেন! এই যাবত কোন প্রাইভেট হাসপাতালে কি দেখেছেন ১৫ জন রোগী দেখার পরে ৩০/৩৫ মিনিট ঘুমাতে। সেখানে ঘুম আসেনা….কারণ, সেখানে টাকার গন্ধ?

এ বিষয়ে অভিযুক্ত চিকিৎসক ডাঃ জহিরুল হক বলেন, ‘আমার একটু চোখ লেগে এসেছিল। দায়িত্বের প্রতি আমি কখনও অবহেলা করি না। ওয়ার্ড মাস্টার নজরুল ইসলাম ভিডিও করার সাথে জড়িত। সে আমার অফিসেও হামলা করেছিল। আমি এই বিষয়ে জিডি করব।’

ওয়ার্ড মাস্টার নজরুল ইসলাম বলেন,‘তিনি রোগী না দেখে ঘুমিয়েছেন। এটা কেউ ভিডিও করে ফেসবুকে ছেড়ে দিয়েছে। আমি কেন আমার হাসপাতালের বিরুদ্ধে প্রচার করব। তার অভিযোগ সঠিক নয়।’

কুমিল্লার সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, এটা খুবই দু:খ জনক ঘটনা। কারও কাজের জন্য কুমিল্লার স্বাস্থ্য বিভাগের বদনাম হতে দেওয়া যায় না। ভিডিওর বিষয়ে তাকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*