অবশেষে ভিসা পেলেন তামিম

বাংলাদেশ দল যখন দুবাইয়ে দ্বিতীয় দিনের অনুশীলনের অপেক্ষায়, তামিম ইকবাল তখন অনুশীলন করছে মিরপুরে। মঙ্গলবার সকালে শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরের নেটে ব্যাট করলেন বাঁহাতি ওপেনার। নিজের যাওয়া নিয়ে তখনও ছিলেন দুর্ভাবনায়। তবে অনিশ্চয়তা কেটে গেছে সন্ধ্যায়। অবশেষে ভিসা পেয়েছেন তামিম।

ভিসা জটিলতায় রোববার দলের সঙ্গে যেতে পারেননি তামিম। দুবাইয়ের উদ্দেশে তার ঢাকা ছাড়ার কথা মঙ্গলবার রাতেই। একই জটিলতায় দলের সঙ্গে যেতে না পারা আরেক ক্রিকেটার রুবেল হোসেনও পেয়ে গেছেন ভিসা। এই পেসার রওনা হয়ে গেছেন মঙ্গলবার সন্ধ্যাতেই।

ভিসা পেতে দেরি হচ্ছে বলে নিজের প্রস্তুতি নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তামিম। আগের রাতে ফিজিওর সঙ্গে কথা বলে মঙ্গলবার সকালে তাই ব্যাট করেছেন ২৫ মিনিটের মতো। আঙুলে চোট পাওয়ার পর এই প্রথম ব্যাট ধরলেন তামিম। নেটে খেললেন রুবেল, তাইজুল ইসলাম, আল আমিন হোসেনদের বোলিং।

ব্যাটিংয়ে অস্বস্তি ছিল। ছিল আঙুলে ব্যথাও। তার পরও অনুশীলনে ফিরতে পেরে স্বস্তি ছিল তামিমের কণ্ঠে।

“ব্যথা আছে যথেষ্ট। আঙুল খানিকটা ফোলা এখনও। শট খেলার সময় বল ব্যাটের মাঝখানে লাগলে খুব সমস্যা হয়নি হাতে। তবে বল ব্যাটের কানায় লাগলে আঙুলে ব্যথা লেগেছে। আশা করি এটা আস্তে আস্তে ঠিক হয়ে যাবে। দুই সপ্তাহের পর ব্যাট করতে পারলাম, এটাই আপাতত স্বস্তির।”

এদিনের আগে গত ২৫ অগাস্ট সবশেষ ব্যাটিং করেছিলেন তামিম। ২৭ অগাস্ট থেকে শুরু হয় এশিয়া কাপের দলের ফিটনেস ট্রেনিং। এরপর ফিল্ডিং অনুশীলনে ডান হাতের অনামিকায় চোট পেয়ে আর অনুশীলন করতে পারেননি দেশের সফলতম ব্যাটসম্যান।

তামিমের আশা, প্রথম ম্যাচের আগে খেলার মতো অবস্থায় চলে আসবে আঙুল। ফিল্ডিংয়ে অবশ্য একটু শঙ্কার ব্যাপার থাকবে। তবে অন্তত প্রথম দুই ম্যাচে ফিল্ডিংয়ে তাকে মাঠে আড়াল করে রাখা হবে বলে ভেবে রেখেছে দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*