৭ রানে ৫ উইকেট হারিয়ে অলআউট হয়ে গেল জিম্বাবুয়ে

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ে ক্রিকেট দল বর্তমানে অবস্থান করছে বাংলাদেশে। মূল সিরিজ শুরুর আগে আজ (শুক্রবার) বিসিবি একাদশের বিপক্ষে গা গরমের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে সফরকারীরা।

তবে ম্যাচের শুরুটা নিজেদের মনমতো করতে পারেনি হ্যামিল্টন মাসাকাদজার দল। সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা পরিষদের (বিকেএসপি) তিন নাম্বার মাঠে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিসিবি একাদশের পেসারদের তোপে পড়েছে জিম্বাবুয়ে। চার ওভারের মধ্যেই হারিয়েছে ২টি উইকেট।

সকাল সাড়ে নয়টায় শুরু হয়েছে ম্যাচটি। ইনিংসের তৃতীয় ওভারে ক্রেইগ আরভিনকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন এবাদত হোসেন চৌধুরী, আউট হওয়ার আগে আরভিন করেন ১ রান।

পরের ওভারের শেষ বলে জিম্বাবুইয়ানদের অন্যতম ভরসার পাত্র ব্রেন্ডন টেলরকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মোহাম্মদ সাইফউদ্দীন চৌধুরী। তার ব্যাট থেকে আসে ৬ রান। তৃতীয় উইকেট জুটিতে ব্যাট করছেন অধিনায়ক মাসাকাদজা ও শন উইলিয়ামস।

নিজের প্রথম স্পেলে এবাদত হোসেন চৌধুরীর বোলিং ফিগারটা ৫-২-৭-২! এবাদতকে আক্রমণ থেকে সরিয়ে নেয়ার পরে উইকেট নেয়ার খাতায় নাম লেখান মোহর শেখ অন্তর ও ইমরান আলী। দলীয় ২৮ রানে সিকান্দার রাজাকে ফেরান মোহর, ৪৭ রানের মাথায় ইমরানের শিকারে পরিণত হন পিটার মুর।

মাত্র ১৬ ওভারেই ৪৭ রানে ৫ উইকেট হারিয়ে বসা জিম্বাবুয়ের ইনিংসের হাল ধরেছেন অধিনায়ক মাসাকাদজা এবং সাবেক অধিনায়ক এল্টন চিগুম্বুরা।

এই দুইজনের জুটি এগিয়ে নিয়ে যাচ্ছিল দলকে। কিন্তু ম্যাচের ৪২ তম ওভারে আবারো আঘাত হানে ইবাদন হোসেন। চিগুম্বুরাকে ৪৭ রানে ফিরিয়ে দেন তিনি। তখন স্কোরবোর্ডে ১৭১ রানে ৬ উইকেট। এরপর স্কোরকার্ডে আর মাত্র ৭ রান যোগ করতেই জিম্বাবুয়ে হারায় ৪ উইকেট। ১৭৮ রানেই থেমে যায় তাদের ইনিংস।

মাসাকাদজা ১০২ রান করে আউট হয়েছেন। ইবাদাত হোসেন ৯ ওভারে ১৯ রান খরচে ৫ উইকেট পেয়েছেন। জয়ের জন্য বিসিবি একাদশের টার্গেট ১৭৯ রান।

বিসিবি একাদশঃ সৌম্য সরকার (অধিনায়ক), আরিফুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, ফজলে রাব্বী, মোসাদ্দেক হোসেন সৈকত, মিজানুর রহমান, মোহর শেখ, নাঈম হাসান, ইয়াসিন মিশু, ইবাদত হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান।

জিম্বাবুয়ে ওয়ানডে স্কোয়াডঃ হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, এলটন চিগুম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জারভিস, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনারাভা, জন নায়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, টেন্ডাই সাতারা, কেফাস ঝুওয়াও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*