সিলেটে সমাবেশ করতে পারবে না জাতীয় ঐক্যফ্রন্ট

সিলেটে সমাবেশ করার অনুমতি পায়নি জাতীয় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ সেলিম মিয়া বিএনপি নেতাদের ফোন করে অনুমতি না দেওয়ার বিষয়টি জানান। জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ এ তথ্য জানিয়েছেন।

এর আগে বুধবার সিলেট বিএনপির পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সঙ্গে দেখা করে সমাবেশ করার অনুমতি চেয়ে একটি চিঠি দেন।

সিলেট মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার আব্দুল ওয়াহাব (গণমাধ্যম) সাংবাদিকদের জানিয়েছেন, ঐক্যফ্রন্টকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। বুধবার সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়ার সঙ্গে দেখা করে সমাবেশ করার অনুমতি চেয়ে একটি চিঠি দেয়া হয়েছিল বিএনপির পক্ষ থেকে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জানিয়েছেন, পরবর্তী করণীয় নিয়ে ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে আলোচনা চলছে। তারা আশা করেন, পুলিশ শান্তিপূর্ণ সমাবেশের অনুমতি দেবে।

২৩শে অক্টোবর সিলেটে সমাবেশ করে মাঠের কর্মসূচি শুরুর ঘোষণা দিয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট। বুধবার বৈঠক করে চট্টগ্রাম ও রাজশাহীতে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে ফ্রন্ট।

বিএনপিকে ক্ষমতায় বসানোর মানে রাজাকার-জঙ্গির কাছে দেশ ইজারা দেয়া : এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, সিনিয়র করেসপন্ডেন্ট, কুষ্টিয়া :: জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিএনপিকে ক্ষমতায় বসানোর মানে হচ্ছে রাজাকার-জঙ্গির কাছে দেশটাকে ইজারা দেয়া। এই মুহুর্তে যে ঐক্যটা হয়েছে সেটা ঐক্য নয়, বিএনপিকে ক্ষমতায় বসানোর চেষ্টা।

ইনু আরো বলেন, নারীর সম্মান মযার্দা ক্ষমতা ছাড়া গণতন্ত্র অপূর্ণ এবং দেশের অর্থনীতি খুড়া হয়ে থাকবে। নারীর অগ্রযাত্রা সাধন করতে শেখ হাসিনার সরকারকে বার বার দরকার। গ্রেনেড হামলা মামলার রায় হয়েছে। উন্মুক্ত আদালতে শতাধিক লোক স্বাক্ষী ছিল, এটা চুলচেরা বিশ্লেষণ হয়ে এ মামলার রায় হয়েছে। বিএনপি-কামাল হোসেনরা এখন বলছেন, এটা রাজনৈতিক মামলা। এটা মিথ্যাচার ছাড়া আর কিছুই না।

বৃহস্পতিবার বিকাল ৫টার সময় কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়ন জাসদের উদ্যোগে কাজীহাটা হাইস্কুল মাঠে জনসভায় একথা বলেন তথ্যমন্ত্রী। জনসভায় সভাপতিত্ব করেন, কুষ্টিয়া জেলা জাসদের জনসংযোগ বিষায়ক সম্পাদক এ্যাডঃ তানজিলুর রহমান এনাম।

বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নারী জোটের সভাপতি আফরোজা হক রিনা, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সভাপতি এমদাদুল ইসলাম আতা, সাধারণ সম্পাদক এস এম আনছার আলী, জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক অসিত কুমার সিংহ রায়, কৃষি বিষয়ক সম্পাদক বশির উদ্দিন বাচ্চু, জেলা যুবজোটের সভাপতি মঈনুল হক ডাবলু, পৌর জাসদের সভাপতি হাসান বিন মাহমুদ ঝন্টু, সাধারন সম্পাদক আবু হেনা মোস্তফা কামাল বকুল, আয়ুব আলী, রফিকুল ইসলাম, আশিকুর রহমান ছবি, আঃ হাফিজ তপন চেয়ারম্যানসহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*